শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

মিয়ানমারে সংঘাত অব্যাহত : ঘুমধুম সীমান্তবর্তী ৫ শিক্ষাপ্রতিষ্ঠান একদিনের জন্য বন্ধ

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী এলাকায় গোলাগুলি অব্যাহত রয়েছে। এতে বাংলাদেশের অভ্যন্তরে কোন হতাহতের ঘটনা না ঘটলেও আতংক বিরাজ করছে বাংলাদেশের সীমান্তে বসবাসকারীদের। এর জের ধরে সোমবার (২৯ জানুয়ারি) একদিনের জন্য ঘুমধুম সীমান্তবর্তী প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারী) সকাল থেকেই ঘুমধুম-তুমব্রæ সীমান্তে গোলাগুলির শব্দ শুনা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ।

ঘুমধুম ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ বলেন, মাঝখানে কিছুদিন গোলাগুলি বন্ধ ছিল শনিবান থেকে আবারও মিয়ানমার অভ্যন্তরে থেমে থেমে গোলাগুলি ও বোমার আওয়াজ শোনা যাচ্ছে। কোন হতাহতের ঘটনা না ঘটলেও এলাকার মানুষ গোলা ও বোমার আওয়াজে আতংকিত রয়েছে।

ঘুমধুম ইউনিয়নের ৫ নম্বর ইউপি সদস্য মো. আনোয়ার হোসেন বলেন, গত শনিবার থেকেই মিয়ানমার ভিতরে থেমে থেমে গোলাগুলি ও বোমার আওয়াজ শোনা যাচ্ছে। আজ (২৯ জানুয়ারী) আবারো ৩৩ নম্বর পিলার সীমানার ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড তুমব্রæ পশ্চিম কুলে মিয়ানমার অভ্যন্তরে সকাল থেকে থেমে থেমে গোলাগুলির বিকট আওয়াজ শোনা যাচ্ছে বলে জানান তিনি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা জানান, সকাল থেকে মিয়ানমারের ভিতরে গোলাগুলির ধুমধুম সীমান্ত এলাকায় বাইশ ফাঁড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভাজা বনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুমব্রæ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পশ্চিম কুল তুমব্রæ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দক্ষিণ ঘুমধুম সরকারী প্রাথমিক বিদ্যালয় ২৯ জানুয়ারী একদিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

উখিয়া-টেকনাফের সীমান্তে মিয়ানমারের ওপারের সোমবার সকালেও সীমান্তের কাছে উড়তে দেখা গেলো হেলিকপ্টার।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী বলেন, সীমান্তের ওপারে গোলাগুলির ঘটনায় সীমান্তের কাছে বসবাসকারী মানুষদের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

উখিয়ার পালংখালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন বলেন, পালংখালির আনজুমান পাড়া সীমান্তের কাছে মিয়ানমার ওপারে সেদেশের সেনাবাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান গোলাগুলি’র ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি তমব্রু সীমান্তের ৩৪ নম্বর পিলারের কাছে একটি মটর সেল পড়েছে বলে জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দিন। তিনি জানান, সোমবার বিকাল ৩ টার দিকে এই মর্টর সেলটি পড়েছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888